বিপ্লব এবং নুরআলম এর মাঝে কম্পিউটার সমস্যা সম্পর্কে

বিপ্লব এবং নুরআলম এর মাঝে কম্পিউটার সমস্যা সম্পর্কে


Biplob: Hi NurAlam, Sorry to bother you. I have a question for you. (বিপ্লবঃ হাই নুরআলম, সরি টু বোথার ইউ। আই হ্যাভ অ্যা কস্টিং ফর ইউ।) বিপ্লবঃ এই নুরআলম, তোমাকে বিরক্ত করার জন্য দুঃখিত। তোমার কাছে আমার একটি প্রশ্ন ছিল।

NurAlam: OK, what's up? (নুরআলমঃ ওকে, হোয়াট'স আপ?) নুরআলমঃ আচ্ছা, কী?

Biplob: I've been having a problem with my computer. I know you're an engineer so I thought you might be able to help me. (বিপ্লবঃ আই'হ্যাভ বিন হ্যাভিং অ্যা প্রব্লেম উইথ মাই কম্পিউটার। আই নো ইউ'আর এন ইঞ্জিনিয়ার সো আই থ্রো ইউ মাইট বি এবল টু হেল্প মি।) বিপ্লবঃআমর কম্পিউটারে একটি সমস্যা হচ্ছে। আমি জানি তুমি একজন প্রকৌশলী, তাই ভাবলাম তুমি আমাকে সাহায্যা করতে পারবে।

NurAlam: I see. What's the problem? (নুরআলমঃ আই সিই। হোয়াট'স দ্যা প্রব্লেম?) নুরআলমঃ ঠিক আছে, সমস্যাটা কী?

Biplob: I have a file that I can't open for some reason. (বিপ্লবঃ আই হ্যাভ অ্যা ফাইল দ্যাট আই ক্যান'টি ওপেন ফর সাম রিজন।) বিপ্লবঃ একটি ফাইল আছে যেটা কোন কারনে আমি খুলতে পারছি না।

NurAlam: What type of file is it? (নুরআলমঃ হোয়াট টাইপ অফ ফাইল ইস ইট?) নুরআলমঃ কোন ধরনের ফাইল এটা?

Biplob: It's a Word document I've been working on. I need to finish it by tomorrow. (বিপ্লবঃ ইট'স অ্যা ওয়ার্ড ডকুমেন্ট আই'হ্যাভ বিন ওয়ার্কিং ওন. আই নিড টু ফিনিশ ইট বাই টুমরো।) বিপ্লবঃ ওটা একটা ওয়ার্ড ডকুমেন্ট যা নিয়ে বর্তমানে কাজ করছি। আগামীকালের মধ্যে আমাকে তা শেষ করতে হবে।

NurAlam: Were you able to open it before, on the computer you're using now? (নুরআলমঃ ওয়ার ইউ এবল টু ওপেন ইট বিফোর, অন দ্যা কম্পিউটার ইউ'আর উইসিং নাউ?) নুরআলমঃ এখন যে কম্পিউটার ব্যবহার করছ তাতে কি আগে তুমি ওটা খুলতে পেরেছিলে?

Biplob: Yes, I was working on it last night and everything was fine, but this morning I couldn't open the file. (বিপ্লবঃ ইএস, আই ওয়াজ ওয়ার্কিং ওন ইট লাস্ট নাইট এন্ড এভরিথিং ওয়াস ফাইন, বাট দিস মর্নিং আই কুড নট ওপেন দ্যা ফাইল।) বিপ্লবঃ হ্যাঁ, গত রাতে আমি ওটা নিয়ে কাজ করছিলাম এবং সবকিছু ভালই ছিল। তবে আজ সকালে ফাইলটি খুলতে পারছি না।

NurAlam: Do you think your computer might have a virus? (নুরআলমঃ ডু ইউ থিঙ্ক ইওর কম্পিউটার মাইট হ্যাভ এ ভাইরাআস?) নুরআলমঃ তোমার কি মনে হয় তোমার কম্পিউটারে কোন ভাইরাস থাকতে পারে?

Biplob: No, I checked and there weren't any. (বিপ্লবঃ নো, আই চেকেন্ড এন্ড দেয়ার ওয়ারন্ট এনি।) বিপ্লবঃ না, আমি চেক করেছি, কোন ভাইরাস নেই।

NurAlam: OK. I'm not sure what's wrong. If it's possible, email the file to me and I'll see if I can get it to open. (নুরআলমঃ ওকে। আই'এম নোট্ শিউর হোয়াট'স রং। ইফ ইট'স পসিবল, ইমেইল দ্যা ফাইল টু মি এন্ড আই'উল সি ইফ আই ক্যান গেট্ ইট টু ওপেন।) নুরআলমঃ ঠিক আছে। আমি বুঝতে পারছি না সমস্যাটা কোথায়। সম্ভব হলে, ফাইলটি আমাকে ই-মেলে পাঠিয়ে দিও আর আমি চেষ্টা করব খুলতে পারি কি না।

Biplob: OK, I'll do that when I get home. Are you going to be around tonight? (বিপ্লবঃ ওকে, আই'উল দ্যাট হোয়েন আই গেট্ হোম। আর ইউ গোয়িং টু বি অ্যারাউন্ড টুনাইট?) বিপ্লবঃ ঠিক আছে, আমি বাড়ি গিয়ে তা করব। তুমি কি আজ রাতের বাড়িতে থাকবে?

NurAlam: Yeah, I'll be home after 8PM. Send it to me when you get a chance and I'll call you later. (নুরআলমঃ ইআহ, আই'উল বি হোম আফটার ৮ পি এম। সেন্ড ইট টু মি হোয়েন ইউ গেট্ এ চান্স এন্ড আই'উল কল ইউ লেটার।) নুরআলমঃ হ্যাঁ, রাত ৮ টার পরে আমি বাড়িতে থাকব। তুমি যখন সুযোগ পাবে আমাকে ওটা পাঠিও, পরে আমি তোমাকে ফোন করব।

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "বিপ্লব এবং নুরআলম এর মাঝে কম্পিউটার সমস্যা সম্পর্কে "

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *

 BIPLOB BLOGGER

প্রতিদিন সকল ধরনের চাকরির খবর আপডেট পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করবে এবং আপনি যদি এন্ড্রয়েড মোবাইলে আপনার চাকরির বিজ্ঞপ্তি গুলো পেতে চান তাহলে আমাদের একটি অ্যাপস রয়েছে সেটি নিচের দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে পারেন

বাংলাদেশ রেলওয়েতে একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পদের 
নামঃ খালাসী 
পদ সংখ্যা:-১০৮৬ জন
আবেদনের শেষ তারিখ:-২৬ই জানুয়ারি ২০২২।  ও বিস্তারিত জানুন নিচের দেওয়া ভিডিওটিতে