মা ও ছেলে

মা ও ছেলে


Mother: Why have you got up so early today? মাঃ তুমি আজ এত সকালে উঠলে কেন?

Biplob: I've to take an exam today. বিপ্লবঃ মা, আজ আমার পরীক্ষা আরম্ভ।

Mother: When will you go? মাঃ তুমি কখন যাবে ?

Biplob: At Nine, what's there for breakfast today? বিপ্লবঃ ন'টায়, তুমি আজ কি রান্না করেছ ?

Mother: I'll cook now, tell me what you'd like? মাঃ আমি কিছুই রান্না করিনি। তুমি কি খাবে?

Biplob: Anything which can be prepared fast. বিপ্লবঃ তুমি যা তাড়াতাড়ি তৈরি করতে পারবে।

Mother: Will Parathas do? মাঃ পরটা খাবে কি ?

Biplob: No, they cause constipation. বিপ্লবঃ না, এতে কোষ্ঠবদ্ধতা হয়।

Mother: The curd is also ready. মাঃ দইও রয়েছে।

Biplob: No, mother! Make some green vegetable. বিপ্লবঃ না মা, কোনও তরকারি বানাও।

Mother: Now you suggest? মাঃ কি তরকারি তুমিই বল।

Biplob: Spinach with Potatoes. বিপ্লবঃ পালংশাক আর আলুর তরকারি।

Mother: Fine. Anything else? মাঃ ঠিক আছে। আর কিছু ?

Biplob: Could I have some sweet dish too? বিপ্লবঃ কোন মিষ্টি জিনিসও কি পেতে পারি ?

Mother: Would you like carrot halwa? মাঃ তুমি কি গাজরের হালুয়া খাবে?

Biplob: No, it will take too long.Kheer will do. বিপ্লবঃ না, এটা করতে অনেক দেরি হবে, আমার মনে হয় পায়েস আরও তাড়াতাড়ি হবে।

Mother: But there is hardly any milk. মাঃ কিন্তু দুধ খুব কম রয়েছে।

Biplob: Well leave it. I'll have sugar and curd। বিপ্লবঃ ঠিক আছে, তবে আমি দৈ-চিনি দিয়ে খাব।

Mother: It's getting late, you first take a bath. মাঃ দেখ! দেরি হয়ে যাচ্ছে, আগে স্নান করে নাও।

Biplob: But first I have to polish the shoes. বিপ্লবঃ কিন্তু প্রথমে আমার জুতাে পালিশ করতে হবে।

Mother: Didn't you do that yesterday? মাঃ তুমি গতকাল করােনি?

Biplob: Yes, I did.But Today I've to go to the university campus বিপ্লবঃ আমি করেছিলাম, কিন্তু আজ আমায় বিশ্ববিদ্যালয়ে যেতে হবে।

Mother: You'll Just waste time in polishing. মা:পালিশ করতে শুধুশুধু সময় নষ্ট করবে।

Biplob: No,i'll be meeting many friends today. বিপ্লবঃ না মা! আজ আমাকে অনেক বন্ধুর সঙ্গে দেখা করতে হবে।

Mother: 0.K. hurry up. Im going to the kitchen. মাঃ ঠিক আছে! তাড়াতাড়ি কর। আমি রান্নাঘরে যাচ্ছি।

Biplob: I've had my bath, mother. Lay the table. বিপ্লবঃ মা, অমার স্নান হয়ে গেছে। খাবার দিয়ে দাও।

Mother: Table is already laid. মাঃ আমি ইতিমধ্যেই বেড়ে দিয়েছি।

Biplob: My good mother! Bless me. I'm going. বিপ্লবঃ আমার ভাল মা! আসি মা, আশীর্বাদ কর।

Mother: May God be with you! মাঃ আল্লাহ্ তােমার সহায় হােন।

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "মা ও ছেলে "

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *

 BIPLOB BLOGGER

প্রতিদিন সকল ধরনের চাকরির খবর আপডেট পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করবে এবং আপনি যদি এন্ড্রয়েড মোবাইলে আপনার চাকরির বিজ্ঞপ্তি গুলো পেতে চান তাহলে আমাদের একটি অ্যাপস রয়েছে সেটি নিচের দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে পারেন

বাংলাদেশ রেলওয়েতে একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পদের 
নামঃ খালাসী 
পদ সংখ্যা:-১০৮৬ জন
আবেদনের শেষ তারিখ:-২৬ই জানুয়ারি ২০২২।  ও বিস্তারিত জানুন নিচের দেওয়া ভিডিওটিতে